Home ঈদ সংখ্যা ২০১৭ অণুগল্প দেখা হবে > অণুগল্প >> বিদ্যুৎলেখা ঘোষ

দেখা হবে > অণুগল্প >> বিদ্যুৎলেখা ঘোষ

প্রকাশঃ June 24, 2017

দেখা হবে > অণুগল্প >> বিদ্যুৎলেখা ঘোষ
0
0

দেখা হবে

বেশ ঠাণ্ডা বাতাস বইছে। এলোপাথাড়ি পাগলামি জুড়ে দিয়েছে ঘরের জানলা দরজার ফিনফিনে পর্দাগুলো। ঘুমিয়ে পড়েছিলো অরুণাভ। বেডসাইড টেবিলে কিছু একটা গড়িয়ে যাওয়ার শব্দ হতেই ঘাড় ঘুরিয়ে দেখে টুলে বসে অপ্রস্তুত চোখে তাকিয়ে আছে ঈশিতা। চেয়ে রইল অরুণাভ খানিকক্ষণ অপলক। গা টা কেমন শিরশির করছে ঠাণ্ডায়।

ঈশিতা বললো, তুমি মানালি থেকে কিনে দিয়েছিলে সেই যে শো পিসটা, পড়ে গেল গড়িয়ে ইস্ সরি গো। এত অবাক হয়ে দেখছো যেন দেখোনি আগে আমাকে? ঘুমের মধ্যে স্বপ্ন দেখছে মনে হচ্ছিল এতক্ষণ অরুণাভর।

ঘোর কাটিয়ে বললো , এটা তো একটা শো পিস ঈশিতা। তুমি সত্যিই কখনও কিছুর যত্ন নিয়েছো? কোনোরকম খেয়াল তোমার কোনো কিছুর জন্য কোনোদিনও কি ছিলো? এতগুলো বছর আমি তোমার সঙ্গে তোমার জন্য তোমার ভালোলাগে এরকমই সবকিছু করে গেছি আর তুমি! একবার ও সেসব না ভেবে এমন একটা সিদ্ধান্ত কিভাবে নিয়ে ফেললে! একটি বারের জন্যও আমার মুখটা তোমার চোখে ভাসলো না ! কিসের অভাব ছিল তোমার বলো? তোমার সঙ্গে কেউ ডিচ করলে তার শাস্তি আমাকে দেবে কেন? কেমন মানুষ তুমি!

ঈশিতা এবার উঠে দাঁড়িয়ে বললো, ভুল হয়ে গেছে জানো। ভীষণরকম বড় ভুল করে ফেলেছি নিজেকে শেষ করে। এই একটা দিনই পারমিশান পেয়েছি তোমার কাছে আসার জন্য। আমার যাবতীয় দোষ স্বীকার করে যাবো বলে। আমি যে আর মানুষ নেই গো। ক্ষমা করে দিয়ো আমাকে প্লিজ। প্লিজ অরুণাভ। যেখানে আছি এই জগতটাও এক্সাইটিং কিন্তু বোরিংও। দেখতে পাই তোমাদের খাচ্ছো ঘুরছো ফিরছো অফিস করছো। আর আমার এসব কোনোটাই করতে হয় না। তুমি যদি আবার বিয়ে করো আমি মরে গেছি বলে, এসব ভেবে খুব কান্না পায় জানো? কতদিন এভাবে হাওয়ার সঙ্গে ভেসে ভেসে কাটবে আমার কে জানে…। তুমি ভালো থেকো। আর দেখা হবে না তোমার সঙ্গে।

অরুণাভর উত্তেজনা স্তিমিত হয়ে এলো।  কোমল চোখে ঈশিতার দিকে তাকিয়ে বললো, দিনের পর দিন আমি নিজেকে পাথর করে তুলতে পেরেছি ঈশিতা। তোমার পুরুষ বন্ধুরাই এখন আমার বেশ বন্ধু। আমার একা লাগে না আর। তুমি ভালো থেকো। দেখি কাল ঠাকুরমশাইয়ের সঙ্গে কথা বলে কি করা যায়…এসো…দেখা হয়ে যাবে একদিন। দেখো তুমি…।

 

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন

লেখাগুলো সামাজিক মাধ্যমে শেয়ার করুনঃ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *

hijal
Close